সংবাদ শিরোনাম:

১২ বছর পর মুম্বাইয়ের মাঠে কলকাতার জয়

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

স্পোর্টস ডেস্ক:

এক যুগ অপেক্ষার অবসান হলো। মুম্বাই ইন্ডিয়ান্সের মাঠ ওয়াংখেড়েতে কলকাতা নাইট রাইডার্স ২৪ রানে জিতলো ১২ বছর পর। সূর্যকুমার যাদবের লড়াই ছাপিয়ে মিচেল স্টার্ক আগুন ঝরানো বোলিংয়ে মুম্বাইয়ের মাঠে সাফল্যের দেখা পেলো দুইবারের সাবেক আইপিএল চ্যাম্পিয়নরা।
নুয়ান থুসারা ও যশপ্রীত বুমরার বোলিং তোপে পড়ে কলকাতা ১৯.৫ ওভারে ১৬৯ রানে অলআউট হয়। ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল অতিথি দল। ভেঙ্কটেশ আইয়ার ও মনীষ পান্ডের ৮৩ রানের জুটি কলকাতাকে লড়াইয়ে ফেরায়। ৩১ বলে ৪২ রান করে মনীষ আউট হলে এই জুটি ভাঙে।
২৯ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারায় কলকাতা। ইনিংসের এক বল বাকি থাকতে সর্বোচ্চ ৭০ রান করেন ভেঙ্কটেশ।
বুমরা ও থুসারা মুম্বাইয়ের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন। দুটি উইকেট পান হার্দিক পান্ডিয়া।
বড় কোনও লক্ষ্য দিতে না পারলেও ৭১ রানে মুম্বাইয়ের ৬ উইকেট তুলে নিয়ে চাপ তৈরি করে কলকাতা। তারপর সূর্যকুমার ও টিম ডেভিড পাল্টা জবাবে ম্যাচ ঘুরিয়ে দেন। একের পর এক বল সীমানার ওপারে আছড়ে ফেলেন সূর্যকুমার। একটা সময় লক্ষ্য কমে দাঁড়ায় ২৮ বলে ৫০ রানের।
১৬তম ওভারে আন্দ্রে রাসেল ৪৯ রানের এই জুটি ভেঙে দেন। ৩০ বলে হাফ সেঞ্চুরি করা সূর্যকুমার আর ৫ বল খেলে থামেন। তার ৩৫ বলে ৫৬ রানের ইনিংসে ছিল ৬ চার ও ২ ছয়।
তবে ডেভিডের ব্যাটে লড়াই চালিয়ে যায় মুম্বাই। ১৯তম ওভারে স্টার্কের প্রথম বলে ছক্কা মেরে গ্যালারি মাতান অস্ট্রেলিয়ান ব্যাটার। লক্ষ্য কমে হয় ১১ বলে ২৮ রান। কিন্তু আইপিএলের সবচেয়ে দামী খেলোয়াড় পরপর দুই ফুল টসে ডেভিড ও পিযুষ চাওলাকে মাঠছাড়া করেন। ২০ বলে ২৪ রান করে আউট হন ডেভিড। চাওলা মারেন ডাক। বুমরা হ্যাটট্রিক হতে না দিলেও পঞ্চম বলে জেরাল্ড কোয়েটজেকে বোল্ড করে কলকাতাকে জয়ের আনন্দে ভাসান স্টার্ক। ১৮.৫ ওভারে ১৪৫ রানে অলআউট স্বাগতিকরা।
৩.৫ ওভারে ৩৩ রান দিয়ে চার উইকেট নিয়ে কলকাতার সেরা বোলার স্টার্ক।
১০ ম্যাচে সপ্তম জয়ে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মুম্বাই। এক ম্যাচ বেশি খেলে ৬ পয়েন্টে ৯ নম্বরে মুম্বাই।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *