সংবাদ শিরোনাম:

হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

আন্তর্জাতিক ডেস্ক:

ইসরায়েল ও গাজার মধ্যবর্তী কেরেম শালোম সীমান্ত ক্রসিংয়ে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। রবিবার (৫ এপ্রিল) এক বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, রকেট হামলায় তাদের তিন সেনা নিহত ও কয়েকজন আহত হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।
হামাসের রকেট হামলার পর ওই সীমান্ত ক্রসিং বন্ধ করে দিয়েছে ইসরায়েল। গাজায় খাদ্য ও চিকিৎসা সামগ্রিসহ মানবিক সহায়তা পাওয়ার কয়েকটি পথের মধ্যে অন্যতম কেরেম শালোম ক্রসিং।
হামাসের সশস্ত্র শাখা আল-কাসাম ব্রিগেড বলেছে, তারা কেরেম শালোম ক্রসিংয়ে হামলা চালিয়েছে এবং স্বল্প-পাল্লার রকেট দিয়ে সেনাদের লক্ষ্যবস্তু করেছে।
ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, কেরেম শালোম থেকে প্রায় ৩ দশমিক ৬ কিলোমিটার দক্ষিণে গাজার রাফাহ ক্রসিংয়ের কাছে একটি এলাকা থেকে ১০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। একটি বেসামরিক আশ্রয়কেন্দ্রের প্রায় ৩৫০ মিটার দূরে অবস্থিত একটি স্থাপনা থেকে এসব রকেট নিক্ষেপ করা হয়েছিল। তবে পরে তারা লঞ্চার এবং কাছাকাছি একটি সামরিক স্থাপনা ধ্বংস করে দিয়েছে।
নতুন এই হামলাকে মানবিক সহায়তার পদ্ধতিগত শোষণের আরেকটি স্পষ্ট উদাহরণ হিসেবে উল্লেখ করে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, গাজার বেসামরিক জনগণকে মানব ঢাল হিসেবে ব্যবহার করছে সন্ত্রাসী সংগঠন হামাস।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *