সংবাদ শিরোনাম:

ব্রাইটনের বিপক্ষে শেষ মুহূর্তে গোল হজম, অপেক্ষাতেই থাকলো ভিলা

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

স্পোর্টস ডেস্ক:

আগের ম্যাচে চেলসির কাছে পয়েন্ট হারিয়েছিল অ্যাস্টন ভিলা। ওই ম্যাচে ২-২ গোলে ড্র করেছিল তারা। এবার ব্রাইটনের কাছে হেরেই বসলো ভিলা। যে কারণে কাছাকাছি থেকেও আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করার অপেক্ষাতেই থাকতে হচ্ছে উনাই এমেরির শিষ্যদের।
গতকাল রোববার রাতে অ্যাওয়ে ম্যাচে ৮৭ মিনিটে গোল হজম করে ভিলা। শেষ মুহূর্তের এই গোল আর শোধ করতে পারেনি এমেরির দল। ফলে ৬ ম্যাচ জয়হীন থাকার পর রোমাঞ্চকর এক জয় পেল ব্রাইটন। হুয়াও পেদ্রোর গোলে ভিলাকে ১-০ গোলে হারালো ব্রাইটন।
চ্যাম্পিয়ন্স লিগে খেলতে হলে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করতে হবে ভিলাকে। বলা যায়, ভিলা এই জায়গা ধরে রাখতে পারবে। তবে কাগজে-কলমে এখনও চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা আছে টেবিলের পাঁচে থাকা টটেনহ্যাম হটস্পারের। যদিও তাদের সেই সম্ভাবনা নেই বললেই চলে। তবে ফুটবলে যেকোনো কিছুই হতে পারে।
বর্তমানে ৩৬ ম্যাচে ভিলার পয়েন্ট ৬৭। তাদের থেকে এক ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে আছে টটেনহ্যাম। ভিলার হাতে থাকা বাকি দুই ম্যাচের দুইটিতেই যদি তারা হেরে যায় তাহলে তাদের পয়েন্ট ৬৭ ই থেকে যাবে।
অপরদিকে টটেনহ্যামের হাতে আছে আরও ৩ ম্যাচ। এসব ম্যাচের সবগুলোতে জিতলে তাদের পয়েন্ট হয়ে যাবে ৬৯। অর্থাৎ ভিলাকে টপকে পঞ্চমস্থান দখল করে নেবে তারা। তবে টটেনহ্যামের বাকি সব ম্যাচ জেতা রূপকথার গল্পের মতোই মনে হয়। কারণ, বাকি ম্যাচে টটেনহ্যাম মুখোমুখি হবে বার্নলি, ম্যানচেস্টার সিটি ও শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে।
এর মধ্যে ম্যানসিটি কোনোভাবেই তাদের ম্যাচে ছাড় দেবে না টটেনহ্যামকে। কারণ, প্রিমিয়ার লিগের শিরোপা জিততে হলে সব ম্যাচেই জিততে হবে সিটিকে। সুতরাং বলা যায়, সিটির বিপক্ষে ম্যাচে পয়েন্ট হারাতে যাচ্ছে টটেনহ্যাম। আর সেটা হলেই ভিলার পথ পরিষ্কার হবে।
তবে যেহেতু নিজেরা খেলে চ্যাম্পিয়ন্স লিগে এখনো কোয়ালিফাই করতে পারছে না ভিলা, সেজন্য কিছুটা হলেও অস্বস্তিতে আছে তারা। ভিলার পরের ম্যাচ লিভারপুলের বিপক্ষে। এই ম্যাচ জিতলে বা নিদেনপক্ষে ড্র করলেই আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত হয়ে যাবে ভিলার।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *