সংবাদ শিরোনাম:

১৪ বছর ধরে যে নীতি মেনে চলছেন সোনাক্ষী

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

বিনোদন ডেস্ক:

সোনাক্ষী সিনহার শুরুটা ১৪ বছর আগে, ২০১০ সালে সুপারহিট ছবি ‘দাবাং’ দিয়ে। এরপর আরও বহু দর্শকপ্রিয় ছবিতে দেখা গেছে তাকে। নিজের অভিনয় দিয়ে কম-বেশি প্রশংসাও পেয়েছেন। তবে একটি নীতিতে ছিলেন অটল। নো ইন্টিমেট সিন। অর্থাৎ কোনও অন্তরঙ্গ দৃশ্যে কাজ করবেন না।
প্রায় তিন ডজন সিনেমায় কাজ করেছেন সোনাক্ষী। এর মধ্যে কোনও ছবিতেই তিনি চুম্বন কিংবা ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করেননি। কারণ তিনি মনে করেন, ভালো অভিনেত্রীরা এমনিতেই কাজ পান। তাদের জন্য বাড়তি করে এসবের প্রয়োজন পড়ে না।
সম্প্রতি মুক্তি পেয়েছে সোনাক্ষী অভিনীত ওয়েব সিরিজ ‘হীরামান্ডি: দ্য ডায়মন্ড বাজার’। যেটার মূল চরিত্রে আছেন ছয়জন যৌনকর্মী। তাদেরই একজন সোনাক্ষী। গল্পের প্রয়োজনে ছবিতে কিছু বোল্ড দৃশ্যও ছিল। তবে তবে নিজের শর্ত বজায় রেখে ন্যূনতম চুম্বন দৃশ্যেও কাজ করেননি সোনাক্ষী; এমনটাই উঠে এলো বলিউড হাঙ্গামার রিপোর্টে।


আগামীতেও নিজের এই সিদ্ধান্ত অটুট রাখবেন সোনাক্ষী। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি এখন আমার ক্যারিয়ারের ৩৫তম ছবিতে কাজ করছি এবং এখনও সেই একই নীতিতে আছি। একজন ভালো অভিনয়শিল্পী সবসময়ই কাজ পান। পুরো ক্যারিয়ারে, আমার মনে হয় না এমন কোনও কাজ করেছি, যেখানে চুম্বন কিংবা অন্তরঙ্গ দৃশ্য আছে।’
বিষয়টি নির্মাতাদের সঙ্গে কীভাবে মানিয়ে নেন, সে প্রসঙ্গে সোনাক্ষীর ব্যাখ্যা, ‘আমি বরাবরই নির্মাতাদের কাছে সাফ বলে দেই, এসব দৃশ্যে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি না। সুতরাং এটা পুরোপুরি তার (নির্মাতার) ওপর নির্ভর করছে। একজন অভিনয়শিল্পী হিসেবে যদি আমাকে উপযুক্ত মনে হয়, যদি মনে হয় আমি তার ছবিতে বাড়তি কিছু যোগ করতে পারবো, তাহলে আমাকে নেবে। অথবা অন্য যে কাউকে নিয়েই কাজটি করতে পারে, যিনি এরকম দৃশ্যে কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন।’
প্রসঙ্গত, ‘হীরামান্ডি’ নির্মাণ করেছেন সঞ্জয়লীলা বানসালি। এটি তার প্রথম ওয়েব সিরিজ। ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত এই সিরিজে আরও আছেন মনীষা কৈরালা, রিচা চাড্ডা, অদিতি রাও হায়দারি, ফারদিন খান, সানজীদা শেখ, শারমিন সেগাল, তানা শাহ বাদুসা প্রমুখ। এটি দেখা যাচ্ছে নেটফ্লিক্সে।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *