সংবাদ শিরোনাম:

সোনার দাম আরও বাড়লো

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

দেশবার্তা ডেস্ক:

আবারও দেশের বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ হাজার ৮৩১ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে নতুন দাম। এতে ভালো মানের প্রতি ভরি সোনার দাম হয়েছে ১ লাখ ১৭ হাজার ২৮১ টাকা। এর আগে, এই মানের সোনার দাম প্রতি ভরি ১ লাখ ১৫ হাজার ৪৫০ টাকা ছিল।
বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) জানিয়েছে, স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা সোনা) মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে। রবিবার (১২ মে) থেকে এ দাম কার্যকর হবে।
শনিবার (১১ মে) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির বৈঠকে নতুন করে দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়। পরে কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এর আগে, ৭ মে সোনার দাম প্রতি ভরিতে ৪ হাজার ৫০৩ টাকা বাড়ানোর ঘোষণা দেয় বাজুস। অবশ্য টানা আটবার দাম কমানোর পর এ নিয়ে টানা চারবার বৃদ্ধির ঘোষণা আসলো।
নতুন দাম অনুযায়ী সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১৭ হাজার ২৮১ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ১ লাখ ১১ হাজার ৯৫১ টাকা, ১৮ ক্যারেট ৯৫ হাজার ৯৫৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৯ হাজার ৩৩৮ টাকায় বিক্রি করা হবে।
এ দিকে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেট প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেট ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেট ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *