সংবাদ শিরোনাম:

সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কেশবপুরে পিএফজি এর কমিটি গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

রবিউল ইসলাম (কেশবপুর প্রতিনিধি):

শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কেশবপুরে পিস ফ্যসিলিটেটর গ্রুপ (পিএফজি) গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ মে) সকালে দি হাঙ্গার প্রজেক্ট এর সহযোগিতায় পৌর শহরের মধু সড়কে পরিত্রাণ অফিসের সভাকক্ষে ওই পিএফজি গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন অধ্যাপক আলাউদ্দিন আলা সভাপতিত্ব করেন।
অনুষ্ঠিত সভাটি দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের এমআইপিএস প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর এস.এম রাজু জবেদ পরিচালনা করেন এবং সঞ্চালনা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুনছুর আলী।
সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এমআইপিএস প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর আশরাফুজ্জামান।
সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে পিএফজি কোঅর্ডিনেটর নির্বাচিত হন মুনছুর আলী, সহকারি কোঅর্ডিনেটর প্রভাষক এস এম রোকনুজ্জামান। পিস এম্বাসেডর নির্বাচিত হন আওয়ামী লীগ নেতা গৌতম রায়, বিএনপি নেতা অধ্যাপক আলাউদ্দীন আলা, নাগরিক কমিটির অধ্যক্ষ সুপ্রভাত কুমার বসু এবং নারী নেত্রী সুফিয়া পারভিন শিখা।
সভায় বক্তারা বলেন, মানুষ সামাজিক জীব। মানুষ কখনও একা একা বাঁচতে পারে না। তারা একে অন্যের সম্পূরকও বটে। সুস্থ ও শান্তিপূর্ণ পরিবেশ তৈরি এবং সুস্থ্য সমাজ গঠনে মানুষের ভূমিকা গুরুত্বপূর্ণ। কিন্তু বর্তমান সমাজে মানুষের মাঝে সৌহার্দ্য সম্প্রীতির পূর্ণ পরিবেশের অভাব রয়েছে। যার কারণে সমাজের মধ্যে বিভিন্ন প্রকার ক্ষোভ-বিক্ষোভ এবং বিশৃঙ্খলা লক্ষ্য করা যায়।
সভায় উপস্থিত সকলেই সমাজে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে অঙ্গিকারবদ্ধভাবে কাজ করার জন্য মত প্রকাশ এবং শপথ গ্রহণ করেন। এছাড়াও রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত সহিংসতা নিরসনে দলমত নির্বিশেষে পিএফজি কমিটির মাধ্যমে কেশবপুর উপজেলার সকল জনগণকে সাথে নিয়ে আগামীতে কাজ করার অঙ্গিকার গ্রহণ করা হয়।
সভার পরিশেষে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার এমপি আনোয়ারুল আজিম আনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করার পাশাপাশি দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
দোয়া মাহফিল পরিচালনা করেন বালিয়াডাঙ্গা আল আরাফাহ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোহাম্মদ হাফিজুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক চম্পা, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলার সভাপতি শামীম আখতার মুকুল, বেসরকারি সংস্থা ওয়ার্ডের নির্বাহী পরিচালক সৈয়দ আকমাল আলী, প্রেসক্লাব কেশবপুরের সহ-সভাপতি পরেশ দেবনাথসহ বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি, ধর্মীয় নেতা, শিক্ষকবৃন্দ এবং সুশিল সমাজের প্রতিনিধিগণ।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *