শ্রীপুরে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধনা অনুষ্ঠিত

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

মাছুম রানা:

গাজীপুরের শ্রীপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দিয়েছে শ্রীপুর উপজেলা প্রশাসন।
গত মঙ্গলবার (২৬ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন রাংসা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমান আলী টুসি এমপি।
রুমানা আলী টুসি বলেন,মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে অন্য কোনো জায়গায় চেয়ে আমার আব্বার সাথে যাঁরা যুদ্ধ করেছে তাঁদের সাথে দেখা করা বড়ো দ্বায়িত্ব মনে করছি।সেই উপলব্ধি থেকেই আজকে আপনাদের কাছে এসেছি যদিও অনেক রাষ্ট্রীয় প্রোগ্রাম থাকার পরও।
মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্য করে টুসি বলেন,কোনো কিছু দিয়ে আপনাদের ঋণ শোধ করা যাবে না।যারা মা-বাবা হারিয়েছেন,যারা শহীদ পরিবার তাদেরও কোনো কিছু দিয়ে ক্ষতি পূরণ করতে কেউ পারবে না। তিনি আরও বলেন,আমার বাবা রহমত আলী সাহেব মুক্তিযোদ্ধাদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়ে গেয়েছিল।সেই ট্রাস্টে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দিব।যাতে করে আপনাদের পরবর্তী প্রজন্ম এটার সুফল ভোগ করতে পারে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে মেনে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য সবার প্রতি উদাত্ত আহ্বান জানান।
এ সময় আরও উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর একান্ত সচিব মুক্তার হোসেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.মো সামসুল আলম প্রধান, পৌর মেয়র মো. আনিছুর রহমান আনিস, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আঃ জলিল বিএ, ,শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল হক,,শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খান,সহকারী কমিশনার( ভূমি) আল- মামুন প্রমুখ।
অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের হাতে অর্থ সহয়তার চেক তুলে দেন এবং কল্যাণ ট্রাস্টে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে পাঁচ লাখ টাকা অনুদান প্রদান করে।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *