সংবাদ শিরোনাম:

ভারতের কোচ হওয়া নিয়ে যা বললেন ভিলিয়ার্স

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

ক্রীড়া ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর ভারতের কোচ হিসেবে থাকবেন না রাহুল দ্রাবিড়। আগামী জুলাই থেকে নতুন কোচ নিয়োগ করবে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। এরই মধ্যে আলোচনায় এসেছে রিকি পন্টিং, জাস্টিন ল্যাঙ্গার, স্টিফেন ফ্লেমিং ও এন্ডি ফ্লাওয়ারের মতো ক্রিকেটারদের নাম।
ভারতের কোচ হওয়া নিয়ে সম্প্রতি দক্ষিণ আফ্রিকার সাবেক কিংবদন্তি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সের একটি সাক্ষাৎকার নেয় নিউজ১৮ নামের একটি গণমাধ্যম। সেখানে দ্রাবিড়ের উত্তরসূরি হতে চান কিনা, এমন প্রশ্ন করা হয় ভিলিয়ার্সকে। এমন প্রশ্নে অবশ্য উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।
ভিলিয়ার্স বলেন, ‘আমার একেবারেই কোনো ধারণা নেই। আমি মনে করি, আমি কোচিং উপভোগ করবো। আমার মনে হয়, এমন কিছু বিষয় আছে, যা আমি ততটা উপভোগ করবো না। সেগুলো আমাকে শিখতে হবে। সময়ের সঙ্গে সঙ্গে সবকিছু সম্ভব। যতদূর সামনে এগিয়ে যাবো ততই নতুন কিছু শিখতে পারবো।’
সাবেক প্রোটিয়া তারকা আরও বলেন, ‘আমি মনে করি, কোচিং কাজের কিছু বিষয় আছে। যা আমি অনেক উপভোগ করবো। যেগুলো আমি বছরের পর বছর ধরে শিখেছি এবং ৪০ বছর বয়সে যে পরিপক্কতা পেয়েছি। ক্যারিয়ারের পেছনের দিকে ফিরে তাকালে অনেক পরিষ্কার করে আমি দেখতে পাই। তরুণ খেলোয়াড়দের এমন কিছু জিনিস শেখার আছে যা খুবই গুরুত্বপূর্ণ। এমনকি সিনিয়র খেলোয়াড়ের জন্যও এই ধরনের শিক্ষা মূল্যবান হতে পারে।’
ভিলিয়ার্স আসলে বোঝাতে চেয়েছেন, তিনি এই মুহূর্তে ভারতের মতো দলের কোচ হওয়ার জন্য প্রস্তুত নন। দ্রাবিড়ের জায়গা পূরণ করা তার জন্য কঠিনই হয়ে যাবে বটে। কারণ, ভারতের কোচিংয়ের দায়িত্ব নিতে হলে আরও জানা-শোনার দরকার আছে বলে মনে করেন ভিলিয়ার্স। এক্ষেত্রে সহকারি কোচ হওয়ার ক্ষেত্রে কিছু্টা আগ্রহ রয়েছে তার।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *