সংবাদ শিরোনাম:

বাউফলে আইন শৃঙ্খলা অবনতির আশঙ্কা, ছাএলীগ নেতা সহ কিশোর গ্যাংয়ের ১২ সদস্য আটক

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

ফিরোজ আলম:

পটুয়াখালীর বাউফলে আইন শৃঙ্খলা অবনতির আশঙ্কা। স্বস্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপ অনুষ্ঠিত হয়েছে ২১ মে, নির্বাচন পরবর্তী জেরে বাউফলে ছাএলীগ নেতা এবং তার ছোট ভাই সহ কিশোর গ্যাংয়ের ১২ সদস্য কে আটক করেছে পুলিশ । এসময় তাদের কাছ থেকে এক বস্তুা দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।
বুধবার (২২ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে উপজেলার কনকদিয়া বাজারের একটি বাসা থেকে তাদের আটক করা হয়।
এ সময় তাদের কাছ থেকে একটি প্লাস্টিকের বস্তায় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।
আটক কৃত ছাএলীগ নেতা সিজান কাজী (২৪) কনকদিয়া ইউনিয়ন ছাএলীগের একাংশের সাধারণ সম্পাদক এবং একই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মিজান কাজীর ছেলে ।
ঘটনার পর এ বিষয় তথ্য নিতে গণমাধ্যম কর্মীরা থানায় গেলে থানার ডিউটি অফিসার এ এস আই কাউসার জানান সিনিয়র অফিসার ছাড়া তাদের কারোরই গণমাধ্যম কথা বলার অনুমতি নেই । ওসির অনুমতি ছাড়া অস্ত্র বা আসামীদের ছবিও দেয়া যাবেনা বলে জানান তিনি । এ বিষয় ওসি শোনিত কুমার গাইন এর মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিপ করেননি ।
সুএে জানাযায় মঙ্গলবার ( ২১ মে) বাউফল উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয় । নির্বাচনের ফলাফল ঘোষণার পর পরাজিত প্রার্থী আবদুল মোতালেব হাওলাদার এর সমর্থক কনকদিয়া বাজারের ডালিমের সাথে, বিজয়ী প্রার্থী মোশারেফ হোসেন খান এর সমর্থক ছাএলীগ নেতা সিজানের সাথে বাগবিতণ্ডা হয়, এর জেরে রাতে ডালিম সহ কয়েক জনকে মারধর করে সিজান ও কিশোর গ্যাংয়ের সদস্যরা। খবর পেয়ে রাতেই সিজানের বাসায় অভিজান চালায় পুলিশ। এ সময় উপজেলা নির্বাহী অফিসার ( ইউওনো) বশির গাজী উপস্থিত ছিলেন ।
ঘটনার সুএে আরো জানাযায় নির্বাচনের আগের দিন রাতে, পরাজিত প্রার্থী আবদুল মোতালেব হাওলাদার এর সমর্থক স্কুল শিক্ষক শহিদুল ইসলাম কে কুপিয়ে গুরুতর জখম করে বিজয়ী প্রার্থী মোশারেফ হোসেন খান এর সমর্থক ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদার । এ ঘটনায় নির্বাচনের দিন গ্রেফতার হন তিনি । এর পর ক্ষিপ্ত হয়ে ছাএলীগ নেতা সিজান পরাজিত প্রার্থীর সমার্থকদের মারধর সহ অস্ত্র দেখিয়ে এলাকা ছাড়ার হুমকিও দেন ।
সুএে আরো জানাযায় অভিযুক্ত সিজানের পিতা মিজান কাজী বলেন, নির্বাচনে জেতার আনন্দে ওরা পিকনিক করছিল, হঠাৎ কোন কারন ছাড়াই পুলিশ ওদের আটক করে । তিনি বলেন রাজনীতি করলে প্রতিপক্ষ থাকবেই । নিজেদের আত্মরক্ষার জন্য বাসায় লাঠি সোঁটা রাখতেই হয়। তিনি বাসায় থাকলে পুলিশ আটক করতে পারতোনা বলে জানান তিনি ।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *