জাজিরায় সাবেক উপজেলা কৃষি কর্মকর্তার বিদায়

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

সাহাজাদী সুলতানা :

শরীয়তপুরের জাজিরা উপজেলার সাবেক স্বনামধন্য কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: জামাল হোসেন বিপিএএ এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।গতকাল বুধবার (২৮ মার্চ) এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে জাজিরা উপজেলার কৃষি উন্নয়ন কর্মসূচি নামের একটি সংস্থা।
এসময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বর্তমান উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: ওমর ফারুক। তিনি তার বক্তব্যে বলেন আমাদের জাজিরা উপজেলার সাবেক কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: জামাল হোসেন বিপিএএ সকল কৃষকদের কাছের একজন মানুষ ছিলেন।
উপজেলা কৃষকর্তা বীথি রাণী বিশ্বাস বলেন, কৃষিবিদ মো: জামাল হোসেন বিপিএএ তিনি সারা উপজেলা ঘুরে সকল কৃষকদের সমস্যা নিজে দেখতেন। অতি দ্রুত সময়ে সমস্যা গুলোর সমাধান করতেন। যার ফলে জাজিরা উপজেলায় কৃষি খাতে এক বৈপ্লবিক পরিবর্তন এসেছে। তিনি ছিলেন এই উপজেলার কৃষকদের কাছে ভাইয়ের মতো। শত কষ্টের কথা তার সাথে বলতে পেরেছিলো কৃষকগন।
আমাদের অনেক কষ্ট হচ্ছে তার মত একজন দক্ষ কর্ম কর্তার বিদায়ে। তবুও কিছু করার নেই সরকারি চাকুরী করলে স্থান বদলাতে হবে এটাই সত্য কথা। আজ তিনি আমাদের মাঝ থেকে বদলি জনিত বিদায় নিয়ে অন্যত্র চলে যাচ্ছেন যেখানেই থাকুন ভালো থাকুন এটাই আমাদের চাওয়া।
এ সময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলার অতি রিক্ত কৃষি অফিসার তাহমিনা আক্তার,কৃষি সম্প্রসারণ অফিসার মুসলিমা জাহান রুনিয়া।কৃষিবিদ মো:জামাল হোসেন এর কর্মকালীন সময়ের বিভিন্ন স্মৃতি চারণমূল ক বক্তব্য রাখেন উপসহকারি উদ্ভিদ সংরক্ষণঅফিসার মো: রফিকুল ইসলাম,এসএএও নাসির উদ্দীনহাওলাদা র,বিসিআইসি ডিলারদের পক্ষে মোহাম্মদ আলী জিন্না হ উপসহকারি কৃষি অফিসার বৃন্দ,ডিলার বৃন্দ,বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী বৃন্দ প্রমুখ।
বিদায়ী অতিথির বক্তলব্যে অফিসার কৃষিবিদ মো: জামা ল হোসেন বিপিএএ বলেন,”স্বাধীনতার পর এবছর প্র থম জাজিরা উপজেলায় আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণহয়ে ছি। এখানকার মানুষ অনেক হেল্পফুল। আমি আমার সর্বস্ব দিয়ে এখানকার কৃষকদের মধ্যে সরকারের সুফল ভোগ করার সুযোগ তৈরি করার চেষ্টা করেছি।
উল্লেখ্য অতি সাম্প্রতিক সময়ে মো: জামাল হোসেন বিপিএএ জাজিরা উপজেলা থেকে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি ঢাকায় পদায়িত হয়েছেন।

Facebook
LinkedIn
WhatsApp
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *