বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ১১ই শাবান, ১৪৪৫ হিজরি | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১১ই শাবান, ১৪৪৫ হিজরি | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

৩ মিনিটের ‘ডাঙ্কি’ ড্রপ: অ্যাকশনের ভিড়ে আবেগের গল্প 

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

বিনোদন ডেস্ক:

গত কয়েক বছরের সিনে ব্যবসার পরিসংখ্যান দেখলে একটি বিষয় স্পষ্ট বোঝা যায়, মারকাট অ্যাকশন আর থ্রিলার ধাঁচের ছবিগুলোই সফল হচ্ছে বেশি। অন্যদিকে জীবনঘনিষ্ঠ গল্পগুলো লগ্নি তুলে আনতেও হিমশিম খাচ্ছে। ঠিক এমনই বৈরি সময়ে আবেগের গল্পেই ভরসা রাখলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। রাখবেনই বা না কেন, নির্মাতা যে রাজকুমার হিরানি। যিনি বরাবরই গল্পের জাদুতে রেকর্ড ভাঙেন ও গড়েন।
বলা হচ্ছে, বহুল আকাঙ্ক্ষিত বলিউড ছবি ‘ডাঙ্কি’র কথা। মঙ্গলবার (৫ ডিসেম্বর) প্রকাশ হয়েছে এর ট্রেলার তথা ৪ নম্বর ড্রপ। তিন মিনিট দৈর্ঘ্যের এই ড্রপ দেখে সহজেই আঁচ করা যায়, এবারও হিরানি সাধারণ মানুষের জীবনের গল্প বেছে নিয়েছেন। যেখানে আছে হৃদয়ছোঁয়া আবেগ, দম ফাটানো হাস্যরস আর অপূর্ব সব লোকেশনের চিত্রায়ন।
‘ডাঙ্কি’ নির্মিত হয়েছে গ্রামের চার তরুণ ও এক তরুণীকে ঘিরে। যাদের স্বপ্ন যুক্তরাজ্যে যাওয়ার। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় তাদের ভাষাগত সীমাবদ্ধতা। উন্নত জীবনের আশায়, পরিবারের সুখের কথা ভেবে তারা নেমে পড়ে অনিশ্চিত এক পথে। নানা বাধা-বিপত্তি আর মৃত্যুর দুয়ার অতিক্রম করে শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছাতে পারে কিনা, সেটাই ছবির ভিত।
নতুন ড্রপ শেয়ার দিয়ে শাহরুখ খান বললেন, “এই কাহিনি আমিই শুরু করেছিলাম, লাল্টু থেকে। এটাকে আমিই শেষ করবো, আমার বোকা বন্ধুদের সঙ্গে। ‘ডাঙ্কি’র ট্রেলার তোমাদের দেখাবে এমন একটি জার্নি, যেটার শুরু হয়েছিল রাজু স্যারের স্বপ্ন থেকে। এখানে তোমরা পাগলামি ভরা বন্ধুত্ব, হাস্যরস আর ট্র্যাজেডির এমন উপাখ্যান দেখতে পাবে যে, জীবন মানে ঘর ও পরিবারের জন্য নস্টালজিয়া।”
এদিকে প্রকাশ্যে আসার পর থেকেই প্রশংসায় ভাসছে ‘ডাঙ্কি’ ড্রপ ৪। অন্তর্জালেও হুড়মুড় করে বাড়ছে এর ভিউ। ইউটিউবে মাত্র দুই ঘণ্টায় এর ভিউ ছাড়িয়েছে ১৫ লাখ। দর্শকরাও সাধুবাদ জানাচ্ছেন এই বলে, কোনও হিংস্রতা, অ্যাকশন, যৌন সুড়সুড়ি ছাড়াই স্রেফ জীবনের সাদামাটা গল্পে কাজটি করেছেন হিরানি-শাহরুখরা।
এই ফাঁকে বলা দরকার, বড়দিন উপলক্ষে ২১ ডিসেম্বর মুক্তি পাবে ‘ডাঙ্কি’। একই উৎসবে মুক্তি পাবে বিশাল বাজেটের দক্ষিণী সিনেমা ‘সালার’। যেটি নির্মাণ করেছেন ‘কেজিএফ’ খ্যাত প্রশান্ত নীল। অভিনয়ে আছেন প্রভাস। ছবিটির ট্রেলার এসেছে কয়েক দিন আগে। তুমুল অ্যাকশন আর লড়াইয়ের গল্প সেখানে ঠাঁই পেয়েছে। ফলে এখন সবার মনেই প্রশ্ন, অ্যাকশন আর গল্পের লড়াইয়ে জিতবে কোন ছবি? উত্তর মিলবে ডিসেম্বরের শেষ সপ্তাহে।
উল্লেখ্য, ‘ডাঙ্কি’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে আছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, অনিল গ্রোভার, বিক্রম কোচ্চার, ধর্মেন্দ্র, সতীশ শাহ প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে রেড চিলিস এন্টারটেইনমেন্ট, রাজকুমার হিরানি ফিল্মস ও জিও স্টুডিওস।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন