সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সেরাদের তালিকায় জয়া আহসান!

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

বিনোদন ডেস্ক:

সিনেমার পাশাপাশি ভারতে ওটিটি প্ল্যাটফর্মের অসামান্য উত্থান হয়েছে। প্রতি বছরই অনবদ্য সব সিরিজ, সিনেমা নির্মিত হচ্ছে অন্তর্জালের জন্য। যা ক্ষেত্রবিশেষে মূল ধারার সিনেমাকেও হার মানাচ্ছে। তাই পশ্চিমা বিশ্বের মতো ওটিটি এখন ভারতের বিনোদনে অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে।
২০২৩ সালে মুক্তি পাওয়া ওয়েব কনটেন্টগুলো বিবেচনা করে সেরা পারফর্মেন্সের একটি তালিকা প্রস্তুত করেছে ভারতের প্রভাবশালী গণমাধ্যম হিন্দুস্তান টাইমস। সেখানে গৌরবের সঙ্গে জায়গা করে নিলেন বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান। যার হিন্দি অভিষেক হয়েছে গত ৮ ডিসেম্বর, ‘কড়ক সিং’ সিনেমার মাধ্যমে।
এটি মুক্তি পায় ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে। অনিরুদ্ধ রায় চৌধুরী নির্মিত ছবিটিতে জয়া আহসানের বিপরীতে আছেন বলিউডের দাপুটে অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি। মুক্তির পর ছবিটি মিশ্র প্রতিক্রিয়া পেলেও জয়া আহসান নিজের জায়গায় বাজিমাত করেছেন। বিভিন্ন রিভিউ ঘেঁটে সেটা স্পষ্ট জানা গেছে।
শনিবার (২৩ ডিসেম্বর) হিন্দুস্তান টাইমসে প্রকাশিত হয় ‘আউটস্ট্যান্ডিং অন ওটিটি: ব্রেকআউট পারফর্মেন্স’ শিরোনামের একটি প্রতিবেদন। সেখানেই প্রথম এবং বড় ছবিটি রাখা হয়েছে জয়া আহসানের। সঙ্গে অভিনেত্রীর মন্তব্য, ‘এটা পরিচ্ছন্ন এবং বিভিন্ন ধাপের একটি চরিত্র, আমার স্বাচ্ছন্দ্যের বাইরের বলতে পারেন। যদি এটা দর্শকের ভালো লাগে, তাহলে আমার জন্য অবশ্যই অনেক বড় ব্যাপার। কেউ কেউ বলেছেন, আমার পর্দায় উপস্থিতি আরেকটু বেশি হতে পারতো; তবে আমার মনে হয় চরিত্রটা বেশ শক্তিশালী। আমি এখন এরকমই নতুন কিছুর খোঁজে আছি।’
এই তালিকায় আরও জায়গা পেয়েছেন ‘আম্রুতা সুভাষ (লাস্ট স্টোরিজ ২), চিন্তন আর (রাচ ক্লাস), সুভিন্দর পাল (ভিকি কোহরা), রাজশ্রী দেশপাণ্ডে (ট্রায়াল বাই ফায়ার), সুকান্ত গোয়েল (কালা পানি), ভুবন আরোরা (ফারজি), সিদ্ধান্ত গুপ্তা (জুবিলি) ও গগব দেব রায়ার (স্ক্যাম ২০০৩)।
উল্লেখ্য, ‘কড়ক সিং’ একটি থ্রিলার ছবি। এতে পঙ্কজ-জয়ার সঙ্গে আরও আছেন সানজানা সাঙ্ঘি, পার্বতী থিরুবতুর মতো তারকা। আইএমডিবি-তে ছবিটির রেটিং ১০-এর মধ্যে ৭ দশমিক ২।
বলা দরকার, এ বছর নেটফ্লিক্স দিয়ে বলিউডে অভিষেক হয়েছে বাংলাদেশের আরেক অভিনেত্রী আজমেরী হক বাঁধনের। বিশাল ভরদ্বাজের নির্মাণে তিনি কাজ করেছেন ‘খুফিয়া’ ছবিতে। এতে তার অভিনয় দারুণ প্রশংসা পায়। সেই সুবাদে সম্প্রতি সিনেমা বিষয়ক প্ল্যাটফর্ম ‘ফিল্ম কম্প্যানিয়ন’র তৈরি করা ‘কুলেস্ট হিরোইনস অব দ্য ইয়ার’ তালিকায় জায়গা করে নিয়েছেন বাঁধন।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন