বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ১১ই শাবান, ১৪৪৫ হিজরি | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১১ই শাবান, ১৪৪৫ হিজরি | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত নাটকে জোভান-তটিনী

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

বিনোদন ডেস্ক:

কিছুদিন আগে চট্রগ্রামে ঘটে যাওয়া একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত নাটক ‘এক জীবনে’। নাটকে প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন হালের জনপ্রিয় দুই অভিনয় শিল্পী ফারহান আহমেদ জোভান ও তানজিম সায়রা তটিনী।
এ নাটকে একেবারে অন্যরকমভাবে দেখা যাবে এ অভিনেত্রীকে।
নাটকটি রচনা ও পরিচালনা করেছেন রিফাত আদনান পাপন। নির্মাতা মোহাম্মদ মোস্তফা কামাল রাজের প্রযোজনায় ‘এক জীবনে’ নাটকটির গল্পে ফুটিয়ে তোলা হয়েছে এক অকৃত্রিম ভালোবাসার প্রতিচ্ছবি। যেখানে ভালোবাসার মানুষটিকে ঘিরে রয়েছে অসংখ্য পাগলামি, যার কিছুটা যৌক্তিক, আবার কিছুটা অযৌক্তিক। অসুস্থা প্রেমিকাকে মানসিকভাবে স্বস্তিতে রাখা এবং তাকে তার ভালোবাসার সর্বোচ্চ সম্মান দেওয়ার বিষয়টি সুনিপুণভাবে তোলে ধরা হয়েছে এ গল্পে।


নাটকটি নিয়ে অভিনেত্রী তটিনী বলেন, “বর্তমান সময়ে যেসব নাটক হয়, ‘এক জীবনে’ তার থেকে কিছুটা ভিন্ন। নির্মাতা রিফাত আদনান পাপন খুবই যত্ন নিয়ে নাটকটি নির্মাণ করছেন। জোভানের সঙ্গে আমার কাজের অভিজ্ঞতাটাই অসাধারণ ছিল। সব মিলিয়ে দারুণ কাজ হয়েছে। ”
রিফাত আদনান পাপন বলেন, ‘ভালোবাসার এমন বিরল দৃষ্টান্ত সত্যিই আমাকে প্রবলভাবে নাড়া দিয়েছিল। সেই সময় থেকেই গল্পটা মাথা নিয়ে ঘুরছিলাম। কিন্তু সঠিক সময়ের অভাবে কাজটি করা হয়ে ওঠেনি। এই সময়ে যেখানে প্রতিটা মানুষ ভালোবেসে পরিণতি বা কমিটমেন্টে যেতে ভয় পায় সেখানে ভালোবাসার মানুষটা হয়তো বাঁচবে না জেনেও তার ভালোবাসার সর্বোচ্চ সম্মান দেওয়ার মত পাগলামি করার সাহসটা সত্যিই অভাবনীয়। ’
এ নাটকে আরও অভিনয় করেছেন সুষমা সরকার, শিল্পী সরকার অপু, সমাপ্তি মাশুক, অর্পন, বাপ্পী বাশার, নিশু সহ আরও অনেকে। ২৫ জানুয়ারি থেকে সিনেমাওয়ালা ইউটিউব চ্যানেলে দেখা যাবে নাটক ‘এক জীবনে’।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন