বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ১১ই শাবান, ১৪৪৫ হিজরি | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১১ই শাবান, ১৪৪৫ হিজরি | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রীপুরে ৫০ কোটি টাকা মুল্যর বনভূমি উদ্ধার

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

মোঃকামাল পারভেজ :

গাজীপুরের শ্রীপুরে ৫০ কোটি টাকার আলোচিত বেদখল হওয়া সরকারি জায়গা পূর্ণ উদ্ধার করেছে বনবিভাগ। গতকাল ২৪ জানুয়ারি (বুধবার) উপজেলার ফরিদপুর গ্রামের নয়নপুর (ডিবিএল সংলগ্ন) ঢাকা- মায়মনসিংহ মহাসড়কের পুর্ব এলাকায় এসিএফ সামসুল আরেফিন এর নেতৃত্বে ৪ জন রেঞ্জ কর্মকর্তা এবং ৬০ জন বিট অফিসারসহ প্রায় শতাধিক লোকবল নিয়ে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। পরবর্তীতে পূর্ন উদ্ধারকৃত সংরক্ষিত বনভূমি ও গেজেটভুক্ত ৩.০৮ একর জমিতে ফলজ বনজ বৃক্ষের চারা রোপণ করে বনবিভাগ।
উল্লেখ্য যে, গত ৬ মাস পূর্বে এই জয়াগা দখল হয়েছিলো পরবর্তীতে বনবিভাগ তা উদ্ধার করে এবং ১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। সম্প্রতি পূর্বের দখলবাজরা পুণরায় জায়গাটি নিজেদের দখলে নিয়ে যায়। বিষয়টি নিয়ে গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশিত হলে রীতিমতো নড়েচড় বসে প্রশাসন। পরবর্তীতে আজ সকালে উদ্ধার অভিযান পরিচালনা করে বনবিভাগের সংরক্ষিত বনভূমির ৩.০৮ একর জমি উদ্ধার করে যার বাজার মূল্য প্রায় ৫০ কোটি টাকা।
উদ্ধার অভিযান পরিচালনা করে এসিএফ সামসুল আরেফিন সাংবাদিকদের বলেন, এখানে বনের জায়গা দখল হয়েছে মর্মে সামাজিক মাধ্যম ও অনলাইন পত্রিকায় কয়েকটি সংবাদ প্রকাশিত হয় পরবর্তীতে জায়গাটি যে আমাদের সেই বিষয়টি নিশ্চিত হয়ে আজ উদ্ধার অভিযান পরিচালনা করেছি। এখানে কাউকেই পাওয়াযায়নি ও হয়রানি করা হয়নি। উদ্ধারকৃত সম্পূর্ণ জায়গা বনের কিনা জানতে চাইলে তিনি আরও বলেন, উদ্ধারকৃত জমি বনের জমি ধনুয়া মৌজার সিএস ১৭৭৩ নং দাগের গেজেটভুক্ত। আমরা সরকারের দখল হওয়া যায়গা আমরা উদ্ধার করেছি। যারা এসব কাজে জড়িত তাদের বিরুদ্ধে সঠিক তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন