শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২০শে শাবান, ১৪৪৫ হিজরি | ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২০শে শাবান, ১৪৪৫ হিজরি | ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শৈত্যপ্রবাহ কেটে গেলেও কুয়াশার চাদরে ঢাকা পড়েছে সিরাজগঞ্জ

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে গতকালের চেয়ে আজ তাপমাত্রা বেড়েছে ৩ ডিগ্রি। তবে তাপমাত্রা বাড়লেও কুয়াশার চাদরে ঢাকা রয়েছে চারপাশ। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ভোর ৬টায় সিরাজগঞ্জের বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া অফিসে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এবং গত পরশু ছিল ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
গতকালের মতো আজও সকাল থেকে সিরাজগঞ্জের আকাশে রোদের দেখা না মেলায় কুয়াশার চাদরে ঢাকা রয়েছে পুরো সিরাজগঞ্জ। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, ‘ভোর ৬টায় এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। ফলে সেই মৃদু শৈত্যপ্রবাহ কেটে গেছে। আকাশে সূর্য থাকলেও কুয়াশার কারণে সূর্যের দেখা মিলছে না। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিলতে পারে। এ ছাড়াও ২৮ জানুয়ারির দিকে শীত আরেকটু বাড়তে পারে। তারপরে আবার কমবে।’
তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, ‘আজ ভোর ৬টায় এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। যা গতকালের চেয়ে অনেকটা বেশি। আকাশে মেঘ থাকায় সূর্যের দেখা মিলছে না। তবে মেঘ কেটে গেলে আজ সূর্যের দেখা মেলার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও আরও কয়েক দিন এমন অবস্থা বজায় থাকবে।’
এদিকে, তাপমাত্রা কমে আসায় সিরাজগঞ্জের এক হাজার ৬৭১টি প্রাথমিক ও ৫৮৪টি মাধ্যমিক বিদ্যালয় বৃহস্পতিবার পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন