সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহজালাল বিমানবন্দরে সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

নিজস্ব প্রতিনিধি:

দুবাই থেকে ঢাকায় আসা রেখা পারভীন নামে এক নারী যাত্রীর কাছ থেকে সোনার বার ও স্বর্নালংকারসহ মোট ৮ কেজি ২১৭ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।
বুধবার (২০ ডিসেম্বর) সকালে বিমানবন্দর শুল্ক ও গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক ফারহানা বেগম এই তথ্য নিশ্চিত করেছেন।
স্বর্ণ চোরাচালানে গোপন সংবাদের ভিত্তিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ গতকাল ইমিরেটস এয়ারলাইন্স এর একটি ফ্লাইটের যাত্রীদের ব্যাপারে তাৎক্ষণিকভাবে সতর্কতামূলক অবস্থান নেয়।
এরপর ইমিরেটস এয়ারলাইন্সের বিমানটি ১০নং বোর্ডিং ব্রিজে সংযুক্ত হবার সঙ্গে সঙ্গে গোপন সংবাদের তথ্যের ভিত্তিতে ওই ফ্লাইটের ২৮কে সিটের যাত্রী রেখা পারভীনের পরিচয় নিশ্চিত করা হয়। তল্লাশি করে তার সাদা হ্যান্ড ব্যাগের অভ্যন্তরে কালো কাপড়ে মোড়ানো স্বর্ণবার উদ্ধার করা হয়। জব্দকৃত স্বর্ণ (যাত্রীসহ) গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়। গণনা করে ৬৯টি স্বর্ণবার, ০১টি স্বর্ণের চেইন পাওয়া যায়।
পরবর্তীতে যাত্রীর দেহ তল্লাশি করে আরও ৬টি স্বর্ণের চুড়ি পাওয়া যায়। মোট উদ্ধারকৃত স্বর্ণের পরিমাণ ৬৯টি স্বর্ণবার যার ওজন ৮০০৪ গ্রাম ও ১টি স্বর্ণের চেইন যার ওজন ১১৫ গ্রাম এবং ৬টি স্বর্ণের চুড়ি যার ওজন ৯৮ গ্রাম। অর্থাৎ উদ্ধারকৃত স্বর্ণের মোট ওজন ৮২১৭ গ্রাম। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৬ কোটি ৫৭ লাখ ৩৬ হাজার টাকা।
আটককৃত স্বর্ণবারগুলো কাস্টম হাউস, ঢাকার মূল্যবান শুল্ক গুদামে জমা প্রদান করার কার্যক্রম চলমান রয়েছে। স্বর্ণ আটকের ঘটনায় বিমানবন্দর থানায় যাত্রীকে হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন