বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ১১ই শাবান, ১৪৪৫ হিজরি | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১১ই শাবান, ১৪৪৫ হিজরি | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারী বৃষ্টিতে তামিলনাড়ুতে বন্যা, ট্রেন-উড়োজাহাজ চলাচল স্থগিত

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের তামিলনাড়ুতে ভারী বর্ষণে অন্তত চারটি জেলায় প্রবল বন্যার সৃষ্টি করেছে। এর ফলে রাজ্যটির তিরুনেলভেলি, তুতিকোরিন, টেনকাসি এবং কন্যাকুমারী জেলায় স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।
মুষলধারে বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত জেলাগুলোতে সোমবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। স্কুল, কলেজ, ব্যাংক, বেসরকারি প্রতিষ্ঠান এবং সরকারি খাতের সংস্থাগুলোও এদিন বন্ধ থাকবে। আকাশ ও রেলপথে চলাচল স্থগিত রয়েছে।
খবরে বলা হয়েছে, তুতিকোরিন জেলার মাত্র ১৫ ঘণ্টায় ৬০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তিরুনেলভেলি জেলার পালায়ামকোট্টাইয়ে ২৬০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এদিকে কন্যাকুমারীতে ১৭০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।
পাপানাসাম, পেরুঞ্জনি এবং পেচুপারাই বাঁধ থেকে পানি ছেড়ে দেওয়ার ফলে তিরুনেলভেলি, থুথুকুডি এবং কন্যাকুমারী জেলার হাঁটু থেকে কোমর-গভীর জলে তলিয়ে গেছে। থমরাপরাণী নদী থমথমে। স্থানীয় জেলা কালেক্টরদের বাঁধগুলোতে পানির যথাযথ ব্যবস্থাপনা নিশ্চিত করার পরামর্শ দেওয়া হয়েছে।
ভারতের আবহাওয়া বিভাগ আজও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে।
রাজ্যটির মুখ্যমন্ত্রী এম কে স্টালিন ত্রাণ ও উদ্ধার অভিযানের জন্য সংশ্লিষ্ট মন্ত্রী এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন। প্রতিটি ক্ষতিগ্রস্ত জেলা পর্যবেক্ষণের জন্য একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে। সেই সঙ্গে জেলা কালেক্টরদের ঝুঁকিপূর্ণ এলাকায় ত্রাণ কেন্দ্র এবং নৌকা প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে, যেন প্রয়োজনে দ্রুত কবলিত মানুষদের সরিয়ে নেওয়া যায়।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন