সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বজুড়ে মুক্তি পেলো ‘ফাইটার’, বাংলাদেশে কবে

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

বিনোদন ডেস্ক:

দিন চারেক আগে ঢাকার নির্মাতা ও পরিবেশক অনন্য মামুন জানান, দেশে মুক্তির জন্য তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেয়েছে বলিউড ছবি ‘ফাইটার’। সুতরাং ২৫ জানুয়ারি ভারত ও বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশেও একই দিনে ছবিটি মুক্তি পাবে।
কিন্তু আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ছবিটি এসে গেছে পর্দায়। বিশ্বজুড়ে চলছে প্রদর্শনী, আসছে দর্শক-সমালোচকদের রিভিউ, প্রতিক্রিয়া। অথচ দেশে মুক্তির বিষয়ে এখনও স্পষ্ট খবর পাওয়া যায়নি।
বিষয়টি পরিষ্কার হওয়ার জন্য অনন্য মামুনের সঙ্গে যোগাযোগ করেছে বাংলা ট্রিবিউন। তিনি জানালেন, এখনও সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র মেলেনি। মামুন বলেন, “আজ (২৫ জানুয়ারি) বিকাল ৪টায় সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেখবেন। এরপর তারা ছাড়পত্র দিলে হয়ত রাতের শো চালাতে পারি। অন্যথায় শুক্রবার থেকে নিশ্চিত দেশের প্রেক্ষাগৃহে চলবে ‘ফাইটার’।”
এর আগে গত বছরের ৭ সেপ্টেম্বর একই ঘটনা ঘটেছিল শাহরুখ খান অভিনীত ‘জাওয়ান’ সিনেমার ক্ষেত্রে। বিশ্বজুড়ে সে দিন সকাল থেকেই ছবিটির প্রদর্শনী শুরু হয়। তবে বাংলাদেশে বিকাল নাগাদ সেন্সর করিয়ে সন্ধ্যায় মুক্তি দেন মামুন।
এদিকে ‘ফাইটার’ ছবিটি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। কয়েকটি দেশ ইতোমধ্যে ছবিটি নিষিদ্ধ করেছে। এর মধ্যে রয়েছে মধ্যপ্রাচ্যের বাহরাইন, ওমান, কাতার, কুয়েত ও সৌদি আরব ইত্যাদি দেশগুলো। যদিও তারা স্পষ্ট কোনও কারণ দেখায়নি। তবে অনেকে মনে করছেন, বারংবার পাকিস্তানকে নেতিবাচক ভঙ্গিতে সিনেমায় উপস্থাপনের কারণে এমনটা ঘটেছে।
অবশ্য ভারতে ইতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছে ‘ফাইটার’। দর্শক-সমালোচকরা ছবিটি উপভোগ করছেন। ধারণা করা হচ্ছে, প্রথম দিনে এর ডমেস্টিক বক্স অফিস কালেকশন ২৫ কোটি রুপির বেশি হতে পারে।
উল্লেখ্য, ‘ফাইটার’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ। এতে অভিনয় করেছেন হৃতিক রোশন, দীপিকা পাড়ুকোন, অনিল কাপুর, আশুতোষ রানা প্রমুখ। ২৫০ কোটি রুপির বিশাল বাজেটে নির্মিত হয়েছে ছবিটি।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন