সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিগ ব্যাশ লিগে ঝড় তোলা ব্রাউন চট্টগ্রামে

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

ক্রীড়া ডেস্ক:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের আপত্তির মুখে ঢাকায় এসেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে যুক্ত হতে পারেননি পাকিস্তানের ব্যাটার মোহাম্মদ হারিস। এই ঘটনা ছিল দলটির জন্য বেশ বড় ধাক্কা। তবে কদিন বাদেই তাদের জন্য এলো দারুণ খবর। সদ্য বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিটকে ফাইনালে তোলার নায়ক ও ট্রফি জয়ী ব্যাটার জশ ব্রাউন চলতি বিপিএলে তাদের জার্সিতে খেলতে যাচ্ছেন।
ফ্র্যাঞ্চাইজি জানিয়েছে, সিলেটে চট্টগ্রামের পরের ম্যাচের আগেই ২৬ জানুয়ারি বাংলাদেশে এসে যাবেন ব্রাউন। এখন পর্যন্ত টুর্নামেন্টে তিন ম্যাচ খেলে দুটিতে জেতা দলটির পরের ম্যাচ শনিবার ফরচুন বরিশালের বিপক্ষে। এই ম্যাচেই ৩০ বছর বয়সী অস্ট্রেলিয়ান ব্যাটারকে দেখা যেতে পারে।
ব্রাউন তার ফর্ম ধরে রাখলে প্রতিপক্ষকে ভুগতে হতে পারে। বিগ ব্যাশ লিগ চ্যালেঞ্জারে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে রেকর্ড ১২ ছয়ে ৫৭ বলে ১৪০ রান করেন তিনি। টুর্নামেন্টের ইতিহাসে যা তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রান। এই ইনিংস খেলার পথে যৌথভাবে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেন তিনি। ওই ম্যাচ জিতে সিডনি সিক্সার্সের বিপক্ষে ফাইনালের টিকিট পায় ব্রিসবেন, সেখানেও হাফ সেঞ্চুরি করেন ব্রাউন।
এএপি ফাইনালে আগের রিপোর্ট করে যে, ব্রাউনের ম্যানেজমেন্ট বিপিএল ও আমিরাতের আইএল টি-টোয়েন্টি থেকে প্রস্তাব পেয়েছে। রেকর্ড গড়া ইনিংস খেলার পর এই ব্যাটার বলেন, ‘অবশ্যই আমি আগ্রহী। যদি আমার সামনে সুযোগ আসে দুই হাত বাড়িয়ে লুফে নিবো। আমি কেবল রান করতে চাই।’
চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজির জন্য ব্রাউনই কেবল বড় চুক্তি নয়। কদিন আগে ইংল্যান্ড ব্যাটার ফিল সল্টের সঙ্গে চুক্তির ঘোষণা দেয় দলটি। যদিও এসএ টোয়েন্টি ও আইএল টি-টোয়েন্টি শেষে তাকে পাওয়া যাবে। তবে আপাতত দুর্দান্ত ফর্মে থাকা ব্রাউনকে সঙ্গে নিয়ে বড় কিছুর স্বপ্ন দেখতে পারে চট্টগ্রাম।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন