বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ১১ই শাবান, ১৪৪৫ হিজরি | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১১ই শাবান, ১৪৪৫ হিজরি | ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপির সাবেক নেতা ফালুর বিরুদ্ধে সাক্ষ্য পেছালো

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

নিজস্ব প্রতিনিধি:

বিএনপির সাবেক নেতা মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলার সাক্ষ্য পিছিয়ে আগামী ৪ জানুয়ারি ধার্য করেছেন আদালত। রবিবার (২৪ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ বদরুল আলম ভূইঞার আদালত এই তারিখ ধার্য করেন।
এদিন মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন কোনও সাক্ষী আদালতে হাজির হননি। এজন্য বিচারক আগামী ৪ জানুয়ারি পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য নতুন তারিখ নির্ধারণ করেন। এর আগে গত ১ ফেব্রুয়ারি রাহিমা খাতুন সাক্ষ্য দেওয়া শুরু করেন।
মামলার অভিযোগে বলা হয়, মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ইস্যু করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নোটিশের পরিপ্রেক্ষিতে তিনি ওই বছর ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন। দুদকের তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের তথ্য গোপনের তথ্য পায়।
২০০৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় এ মামলাটি দায়ের করা হয়। মামলায় তার স্ত্রী মাহবুবা সুলতানাকেও আসামি করা হয়।
২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম। চার্জশিট দাখিল হওয়ার পর ফালু ও তার স্ত্রী হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। যার কারণে দীর্ঘদিন মামলার বিচারকাজ বন্ধ থাকে। এরপর আদালত আবেদন খারিজ করে দেন।
২০১৮ সালের ২৭ আগস্ট মামলাটিতে ফালু পলাতক থাকা অবস্থায় চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন