সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বক্স অফিস: মন্দের ভালো ‘ডাঙ্কি’, ‘সালার’র রেকর্ড!

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

বিনোদন ডেস্ক:

এটুকু অনুমান কম-বেশি সকলের ছিল, বক্স অফিসে ‘ডাঙ্কি’র চেয়ে ‘সালার’ এগিয়ে থাকবে। তবে ব্যবধান এতো বেশি হবে, সেটা হয়ত কল্পনায় ছিল না কারও। প্রথম দিনের আয়ে প্রভাসের ছবির চেয়ে মাইলখানেক পিছিয়ে শাহরুখের ছবি। বক্স অফিস রিপোর্ট অন্তত এমনটাই হিসাব দিচ্ছে।
গত ২১ ডিসেম্বর মুক্তি পায় ‘ডাঙ্কি’। এ দিন বিশ্বব্যাপী ছবিটির মোট টিকিট বিক্রি হয়েছে ৫৮ কোটি রুপির। দ্বিতীয় দিন শুক্রবার তথা ওয়ার্কিং ডে থাকায় আয়ের পরিমাণ আরও কমে যায়। এ দিনের বৈশ্বিক রিপোর্ট পাওয়া যায়নি। তবে দুই দিনে শুধু ভারতে ছবিটির আয় ছাড়িয়েছে ৫০ কোটি রুপি।
শাহরুখের চলতি বছরের অন্য দুই ছবি ‘পাঠান’ ও ‘জাওয়ান’র তুলনায় যদিও এটা খুব নগণ্য সংগ্রহ। তবে বক্স অফিস বিশ্লেষকরা বলছেন, ‘ডাঙ্কি’র বাজেট অনুযায়ী আয়ের অবস্থা মন্দ নয়। এছাড়া যেহেতু ছবিটির রিভিউ ইতিবাচক, ফলে দীর্ঘ দিন ধরে এটি প্রেক্ষাগৃহে চলবে এবং সন্তোষজনক অবস্থানে উঠে আসবে।
অন্যদিকে ‘বাহুবলী’ খ্যাত দক্ষিণী সুপারস্টার প্রভাস ফিরলেন রাজকীয় কায়দায়। তার অভিনীত ‘সালার: পার্ট ১- সিজফায়ার’ ছবিটি মুক্তি পেয়েছে ২২ ডিসেম্বর। প্রথম দিনেই এটি বিশ্বব্যাপী ১৭৮ কোটি রুপির বেশি সংগ্রহ করেছে। যেটাকে ভারতীয় সিনেমার ইতিহাসে সর্বোচ্চ ওপেনিং ডে কালেকশন বলছেন সংশ্লিষ্টরা।
এ দিন শুধু ভারত থেকেই ৯৫ কোটি রুপির টিকিট বিক্রি হয়েছে ‘সালার’র। ফলে দেশীয় বাজারে চলতি বছরের সর্বোচ্চ ওপেনিংয়ে ‘জাওয়ান’র রেকর্ড (৭৫ কোটি রুপি) ভেঙে নতুন দৃষ্টান্ত তৈরি করলো প্রশান্ত নীল নির্মিত ছবিটি। দ্বিতীয় দিন তথা শনিবারেও (২৩ ডিসেম্বর) ‘সালার’ দর্শক সমাগম বিপুল। ফলে বক্স অফিসে ছবিটি যে চমকপ্রদ কিছু করবে, তার আভাস পাওয়া যাচ্ছে।
উল্লেখ্য, রাজকুমার হিরানি নির্মিত ‘ডাঙ্কি’তে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করেছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, বিক্রম কোচ্চার, অনিল গ্রোভার প্রমুখ। প্রচারণা ব্যয়সহ এর বাজেট ১২০ কোটি রুপি।
‘সালার’ নির্মিত হয়েছে প্রায় ৩০০ কোটি রুপির বিশাল বাজেটে। এতে প্রভাসের সঙ্গে আছেন পৃথ্বীরাজ সুকুমার, শ্রুতি হাসান, জগপতি বাবু, টিনু আনন্দ প্রমুখ।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন