শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২০শে শাবান, ১৪৪৫ হিজরি | ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২০শে শাবান, ১৪৪৫ হিজরি | ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালীতে সাংবাদিক লাঞ্চিত ও হুমকী প্রদান

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

ফিরোজ আলম:

পটুয়াখালী পৌরসভা নির্বাচনের সংবাদ সংগ্রহকালে জেলা নির্বাচন অফিস কার্যালয়ের সামনে জেলার প্রবীন সাংবাদিক, চ্যনেল আই এর স্টাফ রিপোর্টার ও পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ এনায়েতুর রহমানকে লাঞ্ছিত ও হুমকী প্রদান করে এক দল সন্ত্রাসী।

পটুয়াখালী পৌর নির্বাচনের তফসিল ঘোষণার মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন ১৩ই ফেব্রুয়ারি (মঙ্গলবার)দুপুরে পটুয়াখালী জেলা নির্বাচন অফিসের কার্যালয় মনোনয়ন ফরম জমা দিতে আসা প্রার্থীদের সংবাদ সংগ্রহের জন্য ভিডিও ধারণকালে সন্ত্রাসীরা সৈয়দ এনায়েতুর রহমানের উপর পিছন থেকে হামলা করে।এ সময় উপস্থিত সাংবাদিক ও প্রার্থীদের সঙ্গে থাকা কর্মীদের বাধার মুখে সন্ত্রাসীরা জোর করে এই প্রবীণ সাংবাদিককে লাঞ্ছিত করে।
পটুয়াখালী বুলেটিন নামের একটি পেজে ভিডিওতে দেখা যায়, সন্ত্রাসীরা সৈয়দ এনায়েতুর রহমানের উপর হামলা ও অকথ্য ভাষায় গালাগালি করছে অন্য কিছু লোকের বাধার মুখে তারা কাছে আসতে পারছে না।
সৈয়দ এনায়েতুর রহমান বলেন, সংবাদ সংগ্রহের জন্য ভিডিও ধারণকালে কিছু লোক আমাকে ধাক্কাধাক্কি করছিল। বারবার আমার ক্যামেরা ধাক্কা দিয়ে ঠেলে দিচ্ছিল। এই সময় আমার দুহাত আটকা থাকায় মুখ দিয়ে সরিয়ে দেয়ার চেষ্টা করছিলাম। ভিডিও শেষ করার পর বের হয়ে আসলে আমার দেখা তিনজন আমাকে জনসম্মুখে লাঞ্ছিত করে। চলে যাওয়ার সময় আমাকে দেখে নেয়ার হুমকি দেয়। বর্তমানে আমি প্রাণনাশের ভয়ে আছি।
এ ব্যাপারে সৈয়দ এনায়েতুর রহমান পটুয়াখালী সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন যাহার নং ৬৮০ তারিখ ১৩/২/২৪, সাধারন ডায়েরি সূত্রে জানা যায়, গোপাল রায়হান পন পেদা নামে তিনজন সন্ত্রাসী এই প্রবীণ সাংবাদিককে টানা হ্যচড়া ও লাঞ্ছিত করে। উপস্থিত অন্যান্যদের বাধার মুখে চলে যাওয়ার সময় দেখে নেয়ার হুমকি দেয়। নিরাপত্তাহীনতার কারণে তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানায়।
পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম স্বাক্ষরিত সাধারণ ডায়েরি সংক্রান্ত প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার জন্য একজন এসআই মনোনীত করে।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন