শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২০শে শাবান, ১৪৪৫ হিজরি | ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২০শে শাবান, ১৪৪৫ হিজরি | ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নারী সাংবাদিক স্বপ্ন রোজের বিরুদ্ধে মামলার প্রতিবাদের সাংবাদিকদের মানববন্ধন

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

মোঃ আরিফুর রহমার:

পুঁজিবাজার মাফিয়া কাজী সাইফুরের দুর্নীতি নিয়ে অনলাইন নিউজ পোর্টাল বৈশাখীনিউজ২৪.নেট-এ সংবাদ প্রকাশ করায় প্রতিবেদক স্বপ্ন রোজের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও বিভিন্নভাবে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি।
মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশের আয়োজন করে বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)।এতে সভাপতিত্ব করেন বানাসাস সভাপতি নারী নেত্রী নাসিমা আক্তার সোমা।
এ সময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, শেয়ারবাজার সিন্ডিকেটের কারণে অনেক মানুষ সর্বহারা হয়ে গেছে। ওই চক্র যেকোনো সময় শেয়ারবাজারে ধস নামিয়ে দিতে পারে। তাই সাংবাদিকরা সব সময় শেয়ারবাজারের দিকে দৃষ্টি রাখেন। আমাদের বোন স্বপ্ন রোজ যে রিপোর্টি করেছে সেটা সত্য। এই রিপোর্ট প্রমাণ করে যিনি মামলা করেছেন তিনি চক্রান্তকারী।
ওমর ফারুক আরও বলেন, আমি স্বপ্ন রোজকে বলতে চাই, এই মামলা সংক্রান্ত বিষয়ে আপনার উপর যদি কোনো আক্রমণ বা হামলা আসে তখন আপনার পাশে থাকবে বিএফইউজে। সারাদেশে বিএফইউজের অঙ্গসংগঠনগুলোও পাশে দাঁড়াবে।
তিনি বলেন, শুধু সাংবাদিক স্বপ্ন রোজের ক্ষেত্রেই নয়, দেশের যে কোনো স্থানে সাংবাদিকদের ওপর হামলা বা হয়রানিমূলক মামলা হলেই আমরা রাজপথে দাঁড়াবো প্রতিবাদ জানাবো। তাদের পাশে সব সময় থাকবে বিএফইউজে।
ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-এর যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম বলেন, তারা দুর্নীতিবাজ, পুঁজিবাজারের মাফিয়া। তারা হাজার হাজার কোটি টাকা লুট করে বাংলাদেশের অর্থনীতিকে পঙ্গু করে দেওয়ার চেষ্টা করছে। তাদের কতো দুঃসাহস যে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করে! এই মাফিয়া লুটেরাদের শক্তির উৎস কোথায় সেটা খুঁজে দেখতে হবে।
বিএফইউজে’র নির্বাহী সদস্য উম্মুলওয়ারা সুইটি বলেন, যখনই কোনো দুর্নীতিবাজ দেখে যে সাংবাদিকদের কলম তার বিরুদ্ধে শানিত হচ্ছে, তখনই তারা মামলা করে তাকে থামিয়ে দিতে চেষ্টা করে। আমরা দেখতে চাই কারা সাংবাদিকদের কন্ঠ রোধ করতে চায়? কলম ছিনিয়ে নিতে চায়? স্বপ্ন রোজ যে রিপোর্টটি করছে সেটা বস্তুনিষ্ঠ ও তথ্য সমৃদ্ধ এবং রিপোর্টের সপক্ষে যথেষ্ট প্রমাণাদি রয়েছে।
মানববন্ধনে স্বপ্ন রোজ বলেন, প্রতিবেদনের সব তথ্য আমার কাছে আছে। আমি পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থাকে আমার প্রতিবেদনের সত্যতা নিশ্চিত করতে অনুরোধ করছি। ইতোমধ্যে সরকারের অন্য সংস্থাগুলোকে প্রতিবেদনের সব তথ্য সরবরাহ করেছি।
বিএসইসি চেয়ারম্যানকে তাদের দুর্নীতির, শেয়ার চুরির তথ্য দিতে আমি প্রস্তুত। প্রতিবেদনের সত্যতা নিশ্চিত করে দোষীদের আইনের আওতায় অনুরোধ জানান তিনি।
এছাড়া আরও বক্তব্য দেন,ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাবেক সাধারণ সম্পাদক সুমন ইসলাম, স্বাধীনতা সাংবাদিক পরিষদের আহ্বায়ক আবু সাঈদ, ডিইউজে’র নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, সাবেক নির্বাহী সদস্য গোলাম মুজতবা ধ্রুব, সাংবাদিক নেতা শাহজাহান সাজু, সাংবাদিক নেতা সাজেদা হক, ডিএসইসির যুগ্ম সম্পাদক লাবিন রহমান, নির্বাহী সদস্য মনসুর আহমেদ, হালিমা খাতুন, সম্মিলিত সাংবাদিক সমাজের আহ্বায়ক রফিকুল ইসলাম কচি, কদমতলী থানা প্রেসক্লাব সভাপতি মহিউদ্দিন আহমেদ শাহিন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান।
উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, ডিএসইসির সাবেক সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু, বাংলাদেশের আলোর বিশেষ প্রতিনিধি মোহাম্মদ হেদায়েতউল্লাহ মানিক, বানাসাসের সহ-সভাপতি কারনিনা খন্দকার, কল্যাণ সম্পাদক দীপা ঘোষ রিতা, নির্বাহী সদস্য দৌলতউন নেছা রেখা, সানিয়া সুলতানা, সদস্য সালমা আফরোজ, উর্মি রহমান, স্বপ্ন রোজ, ফারজানা আক্তার, নূপুর আহমেদ ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য আরিফ,জসি শিকদার, কবি সাংবাদিক আকাশমণি, ও বিজয় দত্ত এবং পুঁজিবাজার ঐক্য পরিষদের নেতা কর্মীরা ।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন