শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২০শে শাবান, ১৪৪৫ হিজরি | ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২০শে শাবান, ১৪৪৫ হিজরি | ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতিসংঘের বিবৃতি বিএনপি-জামায়াতের বিরুদ্ধে যায়: ড. হাছান মাহমুদ

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

নিজস্ব প্রতিবেদক:

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন যে তারা জাতিসংঘের আহ্বানকে স্বাগত জানিয়েছে এবং এর বিবৃতি বিএনপি-জামায়াত চক্রের বিরুদ্ধে গেছে যারা নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিয়েছে।
তিনি তার মিন্টো রোডের সরকারি বাসভবনে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নবনির্বাচিত নির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময় সভায় যোগদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।
হাসান বলেন, বিএনপি-জামায়াত নির্বাচন প্রতিহত করার ঘোষণা দেওয়ায় জনগণ জানে কারা ভোটে বাধা সৃষ্টি করছে এবং নির্বাচন প্রতিহত করার চেষ্টা করছে।
বিএনপি-জামায়াত চক্র জনগণকে ভোটাধিকার প্রয়োগে বাধা দিতে যানবাহনে অগ্নিসংযোগ ও রেললাইন উপড়ে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছে।
প্রশাসন বিএনপি-জামায়াতকে অগ্নিসংযোগ করা থেকে প্রতিহত করতে ব্যর্থ হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে হাসান বলেন, অশুভ শক্তি ২০১৩, ২০১৪ এবং ২০১৫ সালে ২০১৪ সালের সাধারণ নির্বাচনকে কেন্দ্র করে এতটা নাশকতা করতে পারে না।
মন্ত্রী বলেন, “এটা শূন্যের কোঠায় নামিয়ে আনা আমাদের দায়িত্ব কারণ সরকার ও প্রশাসন এ লক্ষ্যে কাজ করছে।”
আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মধ্যে আলোচনার বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে আওয়ামী লীগের কৌশলগত জোট হতে পারে বলে আলোচনা চলছে।
এর আগে ডিআরইউ নেতৃবৃন্দের সাথে বৈঠকে মন্ত্রী বলেন, সাংবাদিকদের প্ল্যাটফর্মটি খুব ভালভাবে কাজ করছে কারণ তিনি দীর্ঘদিন ধরে এর কার্যক্রমের সাথে জড়িত এবং আগামী দিনেও তিনি তা করবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গঠিত সাংবাদিক কল্যাণ ট্রাস্ট সাংবাদিকদের আস্থার জায়গা হয়ে উঠেছে উল্লেখ করে তিনি সাংবাদিকদের কোনো সদস্য অসুস্থ বা মারা গেলে তাদের ও তাদের পরিবারের সদস্যদের সুবিধার্থে সংগঠনের সকল সাংবাদিকদের জন্য গ্রুপ বীমা করার পরামর্শ দেন।
অনুষ্ঠানে ডিআরইউ সভাপতি সৈয়দ শুকুর আলী শুভর নেতৃত্বে নতুন কমিটির সদস্যরা মন্ত্রীর হাতে ফুলের তোড়া তুলে দেন।
সহ-সভাপতি শফিকুল ইসলাম শামীম, সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, দপ্তর সম্পাদক রফিক রাফি, মহিলা বিষয়ক সম্পাদক মাহমুদা ডলি, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক মোঃ রশিম মোল্লা, ক্রীড়া সম্পাদক মাহবুবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মো. মোঃ মনওয়ার হোসেন, আতিথেয়তা সম্পাদক মোহাম্মদ সেলিম উল্লাহ (মেসবাহ), কল্যাণ সম্পাদক মোঃ তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য সাঈদ শিপন, মহিবুল্লাহ মুহিব ও মোঃ শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন