শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২০শে শাবান, ১৪৪৫ হিজরি | ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২০শে শাবান, ১৪৪৫ হিজরি | ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজার ৪ আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা বশরের ভোট বর্জন

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

কাজী তামজিদ রিজুয়ান,কক্সবাজার:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার ৪ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. নুরুল বশর ভোট বর্জন করেছেন। এর আগে এই আসনে ভোট বর্জন করেন জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকের নুরুল আমিন সিকদার ভূট্টো।

রবিবার (০৭ জানুয়ারি) বেলা ৩ টায় ভোট বর্জনের ঘোষণা দেন নুরুল বশর।

তিনি বলেছেন, কেন্দ্র দখল করে ভোট ডাকাতি, জাল ভোট, এজেন্ট বের করে দেওয়া ও নজিরবিহীন অনিয়ম, প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষপাত করে আমার নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। তাই আমি এই ভোট বর্জন করলাম।

 

এর আগে দুপুর ১ টায় একই আসনের জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকের নুরুল আমিন সিকদার ভূট্টো বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টা থেকে শুরু হয়। কিন্তু যেসব কেন্দ্রে আমি ভোট পাব সেসব কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

বিশেষ করে, উখিয়ার জালিয়াপালং, রত্মপালং ও রাজাপালং ইউনিয়ন থেকে আমার সব এজেন্টকে বের করে দেয়া হয়। বিষয়টি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো পরও কোনো ব্যবস্থা না নেয়া হয়নি। একই সঙ্গে ব্যাপক অনিয়ম, জাল ভোট প্রদান, কেন্দ্র দখল করা হয়েছে। তাই ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।

 

কক্সবাজার ৪ এর সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভির হোসেন জানান, কোন প্রার্থী বা প্রার্থীর পক্ষে কেউ লিখিত বা মৌখিকভাবে বিষয়টি জানাননি। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা কর্মী, ম্যাজিষ্ট্রেট রয়েছে। এ ধরণের কোন ঘটনা ঘটেনি।

 

কক্সবাজারের জেলা রিটার্নি কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান জানিয়েছেন, কক্সবাজার ৪ আসনে এ পর্যন্ত কেউ লিখিত ও মৌখিকভাবে জানান নি।

 

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম জানান, উখিয়া বা টেকনাফ সহ জেলার কোথাও কেন্দ্র দখলের তথ্য পাওয়া যায়নি।

কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফ আসনের প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা মো. নুরুল বশর (ঈগল), জাতীয় পার্টির নুরুল আমিন ভুট্টো (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ফরিদুল আলম (আম), তৃণমূল বিএনপির মুজিবুল হক মুজিব (সোনালী আঁশ), ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ওসমান গনি চৌধুরী (মিনার), বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ ইসমাইল (ডাব)।

এই আসনে মোট ভোটার সংখ্যা মোট ভোটার ৩২৬,৯৭১ জন, পুরুষ ভোটার ১৬৭,১৪০ জন ও নারী ভোটার ১৫৯,৮২৯ জন। আর মোট কেন্দ্র ১০৪টি।

আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তারের স্বামী সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি বলেছেন, সুষ্ঠু, শান্তিপূর্ণ পরিবেশে ভোট হচ্ছে। পরাজয় জেনে বর্জনের কথা বলছেন।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন