সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, বসন্তকাল | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সোমবার, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৩শে শাবান, ১৪৪৫ হিজরি | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অবরোধে উত্তরায় স্বাভাবিকভাবেই চলছে যানবাহন

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

নিজস্ব প্রতিনিধি:

সপ্তম দফায় বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। অবরোধ উপেক্ষা করে নগরীর সড়কগুলোয় চলছে সব ধরনের যানবাহন।
অবরোধকে কেন্দ্র করে যাতে কোনো বিশৃঙ্খলা বা নাশকতার সৃষ্টি না হয় সেজন্য সড়কের মোড়ে মোড়ে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী কড়া নজরদারি।
রোববার (২৬ নভেম্বর) সকাল থেকে রাজধানীর আব্দুল্লাহপুর, উত্তরা, হাউজবিল্ডিং, আজমপুর থেকে বিমানবন্দর এলাকায় স্বাভাবিকভাবেই যানবাহনের চলাচল করছে। কর্মজীবী মানুষও বের হয়েছে নিজ নিজ কর্মস্থলের উদ্দেশ্যে। এসব এলাকার প্রতিটি মোড়ে রয়েছে র‍্যাব-পুলিশের অবস্থান। সড়কে পুলিশের ট্রাফিক বিভাগের সদস্যরাও ব্যস্ত সময় পার করছে।
বিএনপি জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টা অবরোধে নাশকতা ঠেকাতে রাজধানী ও এর আশপাশের এলাকায় র‍্যাবের ১৪৫টি টহল টিম কাজ করছে। এদিকে, বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)র ২৮ প্লাটুন মোতায়েন রয়েছে৷ অলি-গলিসহ রাজধানীতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।
নাশকতাকারী ও বিশৃঙ্খলাকারীদের গ্রেপ্তারের মাধ্যমে আইনের আওতায় আনতে র‍্যাব-পুলিশের গোয়েন্দা ইউনিট কাজ করছে।
র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে।
তিনি বলেন, যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে র‍্যাব টহলের মাধ্যমে এস্কর্ট দিয়ে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হচ্ছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধে রাজধানীতে যাতে কোনো বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেজন্য পুলিশ তৎপর রয়েছে।
এ পর্যন্ত অনেক নাশকতাকারীকে হাতেনাতে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ। নাশকতাকারীদের বিরুদ্ধে পুলিশ ও গোয়েন্দা পুলিশের অভিযান চলমান বলেও জানান তিনি।
প্রসঙ্গত, বিএনপি জামায়াতের ডাকা দেশব্যাপী ৪৮ ঘণ্টা অবরোধ রোববার (২৬ নভেম্বর) ভোর ৬টায় শুরু হয়ে চলবে আগামী মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত।
গত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ অবরোধের ডাক দেন। এরআগে, ছয় দফা অবরোধ ডেকেছে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলো।

Facebook
LinkedIn
Twitter
WhatsApp
Telegram
Email
Print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপন দিন